১৮ আগস্ট, ২০১৭
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

ভূমিকা/উপক্রমণিকা

সবার জন্য শিক্ষা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে নিরলসভাবে। কিন্তু শিক্ষিত এসব মানুষের কর্মসংস্থানের উদ্যোগ নিচ্ছে না তেমন কেউ। বেকারত্ব বাড়ছে গাণিতিক হারে। আর তাই চাকরির বাজারে ঘুরে ঘুরে হতাশায় ডুবে যাচ্ছে তরুণ সমাজ। বুদ্ধি আছে, শ্রম দেওয়ার ইচ্ছা আছে কিন্তু পথ চেনা নেই। তাই শ্রমশক্তির অপচয় হচ্ছে নানা সামাজিক অপরাধের মধ্য দিয়ে। পরিবারেও বাড়ছে অশান্তি। মুক্তির পথ জানা নেই, কিন্তু মুক্তি চাই। আমরা luckyideabd.com জানাচ্ছি আপনাকে সেই হতাশার জগৎ থেকে মুক্তির পথ। আমাদের ভুবনে আপনাকে স্বাগত।

আমরা দিচ্ছি আপনাকে এক অপার সম্ভাবনার দুয়ার। শ্রম দিন, আয় করুন। নিজেকে অপাঙ্ক্তেয় নয়, শ্রদ্ধাভাজন করুন। নিজেই হোন নিজের বস। খুঁজে নিন কর্মময় জীবনে ভালোলাগার জায়গা। যা আপনাকে কেবল অর্থনৈতিক মুক্তি দেবে না, দেবে কাজ করার অনাবিল আনন্দ। এই পৃথিবীর সকল মানুষের চাওয়া, পাওয়া এবং পছন্দ সবই প্রায় ভিন্ন। আমরা সেই ভিন্ন চাওয়াকে শ্রদ্ধা জানিয়ে নানা ভাগে ভাগ করে নিয়েছি স্বপ্নের কাঠামো। আপনি আপনার স্বপ্নের কাঠামো বেছে নিন। স্বপ্নকে বাস্তবতায় আনতে পরিশ্রম করুন। আমরা জানি, আপনিই হবেন আপনার সেক্টরের সেরা সফল ব্যক্তি। এক বছর আগে যা শুরু করতে পারতেন। তা হয়নি নানা কারণে। আর সময় নষ্ট করবেন না। আজ এখনই শুরু করুন কাজ।

আমাদের luckyideabd.com থেকে খুঁজে নিন কী করতে চান আপনি সেই আইডিয়াটি। আমরা আপনার সঙ্গে আছি। আমাদের আইডিয়াকে আপনার নিজের করতে কোনো মূল্যই দিতে হবে না। আমরা মূল্য চাই ভালোবাসায়, টাকার অঙ্কে নয়। আপনার সাফল্যমাখা হাসিটাই আমাদের মূল পারিশ্রমিক।

এখানে luckyideabd.com আমরা চেষ্টা করেছি কিছু ব্যবসায়িক আইডিয়া দিতে, যার কোনো একটি বদলে দিতে পারে আপনার জীবন। আমাদের সব আইডিয়া তৈরি করা হয়েছে বাস্তবতার নিরিখে, বাস্তব পর্যালোচনা এবং মাঠ পর্যায় থেকে সংগ্রহকৃত গবেষণালব্ধ তথ্য-উপাত্তের আলোকে।

আমরা ধারণাগুলো বাংলাদেশের বাস্তবতায় তৈরি করার চেষ্টা করেছি। এখানে এখনো অনেক মানুষ দৈনিক এক ডলারের কম আয় করে। উচ্চাভিলাষী যেকোনো ব্যবসার জন্য যথেষ্ট পুঁজি জোগাড় করা তাই প্রায় অসম্ভব। আমরা চেয়েছি, এমন একটি ব্যবসার ধারণা দিতে, যাতে অল্প পুঁজি লাগবে, লাভ বেশি হবে, আবার ঝুঁকি থাকবে কম। আমরা বাস্তবতাকে বিবেচনায় রেখেছি, চেষ্টা করেছি এমন ব্যবসার সন্ধান দিতে, যার অধিকাংশই দেশীয় প্রযুক্তিতেই সম্ভব।

আমরা জানি, অনলাইন মিডিয়াগুলো এরকম শত শত আইডিয়ায় ভর্তি। কিন্তু এই আইডিয়াগুলো সম্পূর্ণ আমাদের নিজস্ব গবেষণার ফলাফল। তার পরও যদি কোনো আইডিয়া কেনো জার্নাল, বই বা গবেষণাপত্রের সঙ্গে মিলে যায়, তবে তা অনিচ্ছাকৃত এবং আমাদের অগোচরে হয়েছে। আমাদের উদ্দেশ্য কাউকে আঘাত করা নয়। আমাদের লক্ষ্য একটাই, মানুষকে স্বপ্ন দেখানো। স্বাবলম্বী করা। অন্যের অধীনে অন্যের জন্য আর কাজ করা না, এবার নিজের জন্য কাজ করা।

এখানে আইডিয়াগুলোর সংক্ষিপ্ত বিবরণী দেওয়া হয়েছে। কেউ চাইলে আমরা বিস্তারিত ধারণাও তাকে দিতে পারি। শর্তসাপেক্ষে যেকোনো আইডিয়াকে হাতে-কলমে দেখিয়ে দেওয়ার ব্যবস্থাও আমরা করছি। প্রতিটি আইডিয়াকে বাস্তবতায় কার্যকরী করতে একটি সম্ভাব্য বাজেট দেওয়া হয়েছে, তবে এটিই চূড়ান্ত নয়। যে-কেউ তার সামর্থ্য অনুসারে কমবেশি বিনিয়োগ করতে পারেন।

পছন্দের যেকোনো আইডিয়া নিয়ে কাজ করতে তাকে অবশ্যই দেশের আইনকানুন মেনে করতে হবে। এইসব আইনকানুন রাষ্ট্রভেদে ভিন্ন হতে পারে। তবে আমাদের আইডিয়া যেকোনো দেশেই প্রয়োগ করা যাবে। এ এক নতুন পৃথিবী কর্মময় জীবন শুরু করার। আমরা নতুন কোনো আইডিয়া পেলে তা যেমন স্বাগত জানাব তেমনি আমাদের প্রদত্ত আইডিয়ার ভুলভ্রান্তি বিনা সংকোচে শুধরে নেব। আমাদের পাশে আপনাকে চাই সবার আগে বুদ্ধি নিতে, পরামর্শ নিতে। তবে সবকিছুই আমাদের নীতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। আমরা আপনার মতামতকে স্বাগত জানাই। স্বাগত আমাদের ভুবনে।

নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea