১৭ ডিসেম্বর, ২০১৭
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিম)

বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিম)
কোর্সের নাম:

ফিনানশিয়াল ম্যানেজমেন্টঃ ফিনানশিয়াল ম্যানেজার, অ্যাকাউন্টস অফিসার, অডিট অফিসার, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম অফিসার, কস্ট অ্যান্ড বাজেটিং অফিসার। এ-জাতীয় পদে যাঁরা কর্মরত বা কাজ করতে চান, তাঁদের জন্য এ কোর্সটির আয়োজন করা হয়েছে।

হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট: সমাজকল্যাণ কর্মকর্তা, পার্সোনেল ম্যানেজার এবং মানবসম্পদ ব্যবস্থাপক। এ-জাতীয় পদে যাঁরা কর্মরত বা কাজ করতে চান, তাঁদের জন্য এ কোর্সটির আয়োজন করা হয়েছে।

সোশ্যাল কমপ্লায়েন্স
সমাজকল্যাণ কর্মকর্তা বা নির্বাহী ব্যবস্থাপক বা এ-জাতীয় পদে যাঁরা কর্মরত বা কাজ করতে চান, তাঁদের জন্য এ কোর্সটির আয়োজন করা হয়েছে।

মার্কেটিং ম্যানেজমেন্ট
বিক্রয় ও বিপণন কর্মকর্তা বা নির্বাহী, যাঁরা বিক্রয় কার্যাবলি, ডিস্ট্রিবিউশন, বিজ্ঞাপন ও বিপণন উন্নয়ন, ক্রেতা-বিক্রেতা সম্পর্ক স্থাপন ও রপ্তানি উন্নয়ন কাজে নিয়োজিত, তাঁরা এ কোর্সে অংশ নিতে পারেন।

বিজনেস ম্যানেজমেন্ট
দেশি-বিদেশি ব্যবসা প্রতিষ্ঠান এবং সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের জন্য এ কোর্সটি। কর্মকর্তা বা নির্বাহীদের সিদ্ধান্ত গ্রহণ, ব্যবসার মান উন্নয়ন, ব্যবস্থাপনা ও পরিচালনা দক্ষতার সঙ্গে ও কার্যকরভাবে সম্পন্ন করার জন্য এ কোর্সটি বেশ গুরুত্বপূর্ণ।

কম্পিউটার সায়েন্স
সিস্টেম অ্যানালিস্ট, ইনফরমেশন ম্যানেজার, ডেটা বেইস অ্যাডমিনিস্ট্রেটর বা সংশ্লিষ্ট কর্মকর্তাদের পেশাগত দক্ষতা বাড়ানোর জন্য কোর্সটি কাজে দেবে।

সুবিধা:

ইতিমধ্যে চাকরি যাঁরা করছেন কিংবা এখনো চাকরির বাজারে প্রবেশ করেননি, তাঁদের জন্য কোর্সটি বেশ কাজে দেবে ।বিক্রয় ও বিপণনের যাবতীয় অভিজ্ঞতা অর্জনের জন্য কোর্সটি বেশ কাজে দেবে। হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট কোর্সটি ঢাকা ছাড়াও বিমের চট্টগ্রাম ও খুলনা শাখা থেকে করা যাবে। এ ছাড়া সব কোর্স শুধু ঢাকা ক্যাম্পাস থেকে করা যাবে।

যোগ্যতা:

প্রার্থীকে স্নাতক পাস হতে হবে। তবে শর্ত সাপেক্ষে ডিপ্লোমা ডিগ্রিধারীরাও ভর্তি হতে পারবেন

কোর্সের সময়সীমা:

এক বছর মেয়াদি কোর্সটি দুই সেমিস্টারে সম্পন্ন করা যাবে।

ক্লাসের সময়:

আলোচনা সাপেক্ষে

কোর্স ফি:

২৫ থেকে ৩০ হাজার টাকা।  ভর্তির সময় কোর্স ফির সমুদয় টাকা বিমের মহাপরিচালকের অনুকূলে ব্যাংক ড্রাফট বা পে অর্ডারের মাধ্যমে জমা দিতে হবে। সব কোর্সে সদ্য স্নাতক সম্পন্নকারীরাও অংশ নিতে পারবেন।

যোগ্যতা:

ভর্তির সময় জমা দিতে হবে এসএসসি, এইচএসসি ও স্নাতক পাসের সনদ, প্রশংসাপত্র এবং পাসপোর্ট সাইজের দুই কপি ছবি।

যোগাযোগ:

এক্সসিকিউটিভ কমিটি অব ডিপ্লোমা কোর্স
বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিম)
৪ সোবহানবাগ, মিরপুর রোড, ঢাকা-১২০৭
ফোন: ৮১১৭৪০৫-০৭

নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea

প্রশিক্ষন (চাকরি)

লেখা পাঠান এই ঠিকানায়েঃ [email protected]