১৭ ডিসেম্বর, ২০১৭
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ বিজনেস ইনস্টিটিউট (ডিবিআই)

ঢাকা  চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ বিজনেস ইনস্টিটিউট (ডিবিআই)
কোর্সের নাম:

ডিসিসিআইয়ের সাপ্লাই চেইনবিষয়ক সার্টিফিকেট ও ডিপ্লোমা কোর্স

 

সুবিধা:

উৎপাদন, মার্কেটিং ও সেলসের মতো বেশ কয়েকটি বিভাগের কাজ সমন্বয় করে সাপ্লাই চেইন বিভাগ। প্রতিযোগিতায় টিকে থাকতে বা আরো সাফল্য পেতে কম্পানিগুলো সাপ্লাই চেইন বিভাগ চালু করছে। ফলে কাজের নতুন ক্ষেত্র তৈরি হচ্ছে। বাংলাদেশের প্রেক্ষাপটে সাপ্লাই চেইন বিভাগটি একেবারেই নতুন। পণ্যের ভোক্তা, চাহিদা থেকে শুরু করে উৎপাদন, ব্যবহার ও বিপণন ইত্যাদি বিষয় সাপ্লাই চেইন বিভাগের অন্তর্ভুক্ত। শিল্প-কারখানা, সেবাপ্রতিষ্ঠান ও আমদানি-রপ্তানি বাণিজ্যে সর্বোচ্চ প্রতিযোগিতার জন্য প্রয়োজন সাপ্লাই চেইন ম্যানেজমেন্টে দক্ষ লোক।
এছাড়াক্ষুদ্র ও মাঝারি নতুন উদ্যোক্তা এবং যাঁরা ম্যানেজার বা নির্বাহী হিসেবে বিভিন্ন শিল্প ও বাণিজ্য প্রতিষ্ঠান, এনজিও এবং অন্যান্য সংস্থায় সরবরাহ বা ক্রয় বিভাগে কাজ করতে আগ্রহী তাদের জন্য এ কোর্সটি বিশেষ উপযোগী। এ ছাড়া যাঁরা ইতিমধ্যেই সাপ্লাই, প্রকিউরমেন্ট, লজিস্টিক, ইনভেনটরি ম্যানেজমেন্টের সঙ্গে জড়িত, তাঁরাও এ কোর্সে অংশ নিয়ে বাড়তি অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করে চাকরিতে উন্নতি লাভ করতে পারবেন।

যোগ্যতা:

যাঁরা স্নাতক সম্পন্ন করেছেন বা করছেন একাডেমিক শিক্ষার পাশাপাশি সাপ্লাই চেইনের ওপর যেকোনো একটি কোর্স করতে পারেন।

ক্লাসের সময়:

প্রতিমাসে দুই শুক্রবার ও এক শনিবার মোট তিন দিন ক্লাস হয়। এ তিন দিন সকাল ১০.৩০টা থেকে বিকেল ৫.৩০টা পর্যন্ত ক্লাস চলবে।

যোগাযোগ:

রেজিস্ট্রেশন, ভর্তি ফি ও অন্যান্য তথ্যের জন্য যোগাযোগ করুন : ডিবিআই, ঢাকা চেম্বার ভবন (১২ তলা), ৬৫-৬৬ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। টেলিফোন : ৯৫৫২৫৬২ (হান্টিং) এক্স-১৩৭, ১২৩ ও ১৪৭। মোবাইল : ০১৭১৬-৭৪৮৪৬০।

নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea

প্রশিক্ষন (চাকরি)

লেখা পাঠান এই ঠিকানায়েঃ [email protected]