১৭ অক্টোবর, ২০১৭
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম)

বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম)
কোর্সের নাম:

কোর্সটিতে বাজারজাতকরণ, বিক্রয় ব্যবস্থাপনা ও বিক্রয়ের কৌশলবিষয়ের ওপর পূর্ণ ধারণা দেওয়া হবে। প্রশিক্ষণের বিষয়গুলো হলো বাজার, বাজারজাতকরণ এবং বাজারজাতকরণ ব্যবস্থাপনা সম্পর্কে ধারণা, মৌলিক বাজারজাতকরণ, বাজারকে বিভিন্ন অংশে বিভাজন, বাজারজাতকরণের বিভিন্ন উপাদান, আধুনিক বিক্রয় কৌশলগুলোর পূর্ণ ধারণা, ক্রেতার চাহিদা অনুযায়ী পণ্যের বিনিময়, বিক্রয়কর্মীদের বিক্রয়ে প্রণোদনা, তদারকি ও সাংগঠনিকভাবে দক্ষ করে তোলা, বিক্রয়কর্মীদের দক্ষতা বিভিন্ন প্রকার বিক্রয় পদ্ধতি ও বিক্রয়ে মৌলিক বিষয়গুলো সম্পর্কে জ্ঞান অর্জন, ক্রেতার নিকটবর্তী হওয়া ও ক্রেতা খুঁজে বের করা, বিভিন্ন বিক্রয় প্রক্রিয়া, বিক্রয় পদোন্নতি, বিক্রয় পরবর্তী সেবা, বিজ্ঞাপন, ব্যক্তিক বিক্রয়, প্রচারণা এবং জনসংযোগ ইত্যাদি।

সুবিধা:

যাঁরা বাজারজাতকরণ ও বিক্রয় ব্যবস্থাপনায় ক্যারিয়ার গড়তে চান তাঁদের জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম) এই  কোর্সে । তিন সপ্তাহের এ প্রশিক্ষণ কোর্সে বাজারজাতকরণ, বিক্রয় ব্যবস্থাপনা ও বিক্রয়ের কৌশল শেখানো হয়।
বর্তমানে দেশে দেশি-বিদেশি বেশ কিছু বাজারজাতকারী প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এসব প্রতিষ্ঠানে প্রয়োজন হচ্ছে দক্ষ বিক্রয়কর্মী। বাজারজাতকরণ, বিক্রয় ব্যবস্থাপনা ও বিক্রয়ের কৌশলবিষয়ক কোর্সটি করে নিজেকে দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে পারেন।

যোগ্যতা:

সদ্য স্নাতক পাস যে কেউ কোর্সটিতে অংশ নিতে পারবেন। বাজারজাতকরণ ও বিক্রয় ব্যবস্থাপনায় যাঁরা কাজ করতে আগ্রহী সবার জন্যই এ কোর্স। মার্কেটিংয়ে পড়লেই কেবল এ পেশায় আসা যাবে এমন নয়, যেকোনো বিষয়ে স্নাতকরাই এখানে ক্যারিয়ার গড়তে পারবেন। তবে যাঁরা এ পেশায় নিয়োজিত তাঁদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল করা হবে।

কোর্সের সময়সীমা:

প্রতিবছর জুলাইয়ে শুর হয়ে আগষ্টে শেষ হয়। সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত ক্লাস হবে। কোর্সটিতে সর্বোচ্চ ১৫ জন অংশ নিতে পারবেন।

কোর্স ফি:

মনোনীত প্রার্থীদের কোর্স ফি বাবদ সাত হাজার ৫০০ টাকা জমা দিতে হবে। ভর্তির সময় কোর্স ফি নগদে, ক্রসড চেক, পে-অর্ডার/ব্যাংক ড্রাফটের মাধ্যমে যেকোনো ব্যাংক থেকে `মহাপরিচালক বিম, ঢাকা`র অনুকূলে জমা দিতে হবে।

যোগাযোগ:

বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট
বরাবর
সিনিয়র ম্যানেজমেন্ট কাউন্সিলর এবং কোর্স কো-অর্ডিনেটর
৪ সোবহানবাগ, মিরপুর রোড
ঢাকা-১২০৭। ফোন : ৮১১৭৪০৫-৭, (পিএবিএক্স) এক্সটেনশন-১১২
মোবাইল: ০১৭১৪-৩৯৫৬৪৬

নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea

প্রশিক্ষন (চাকরি)

লেখা পাঠান এই ঠিকানায়েঃ [email protected]