১৭ ডিসেম্বর, ২০১৭
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএ ভবন)

দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএ ভবন)
কোর্সের নাম:

কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং প্রফেশনাল কোর্স
দুই বছর ছয় মাস মেয়াদি  কোর্স । দুই ধরনের শিক্ষা পদ্ধতি এখানে চালু রয়েছে। কোর্সগুরি হলোঃ ইনট্রোডাকশন ফিন্যান্সিয়াল অ্যাকাউন্টিং, বিজনেস কমিউনিকেশন, কোয়ান্টেটিভ টেকনিকস এবং ইকোনোমিকস ফর বিজনেস প্রফেশনাল লেভেল।
ইন্টারমিডিয়েট ফিন্যান্সিয়াল অ্যাকাউন্টিং, ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং, ম্যানেজমেন্ট অ্যান্ড মার্কেটিং ও ইনফরমেশন টেকনোলজি।
অ্যাডভান্স ফিন্যান্সিয়াল অ্যাকাউন্টিং-১, ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং-২, কমার্শিয়াল অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ল ও ট্যাঞ্জকশান। অ্যাডভান্স ফিন্যান্সিয়াল অ্যাকাউন্টিং-২, ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং-৩, করপোরেট ল অ্যান্ড সেক্রিটারিয়েট প্র্যাকটিস, বিজনেস ফিন্যান্স-১ ও অডিটিং। ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং-৪, ইনফরমেশন টেকনোলজি-২, অর্গানাইজেশনাল বিহেভিয়ার অ্যান্ড স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্ট, বিজনেস ফিন্যান্স-২-এ ম্যানেজমেন্ট অডিটিং।

সুবিধা:

কস্ট অ্যান্ড ম্যানেজমেন্টে পাস করলে চাকরি নিশ্চিত। এখানে চাকরিই খুঁজে নেয় প্রার্থীকে। অন্যান্য বিষয়ের তুলনায় পড়াশোনাটাও একটু কঠিন। স্নাতক পাসের পর করতে পারেন এ প্রফেশনাল কোর্সটি।একটিট প্রতিষ্ঠানের সফলতা এবং ব্যর্থতা নির্ভর করে সঠিক ব্যবস্থাপনা ও পরিমিত ব্যয়ের ওপর। একজন কস্ট ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট প্রতিষ্ঠানের এ দুটি বিষয় দেখাশোনা করে থাকেন। কাজের ক্ষেত্র ও চাহিদার প্রেক্ষিতে এ কোর্সটি সম্পন্ন করলে বর্তমানে দেশি ও বিদেশি প্রতিষ্ঠানগুলোয় এ বিষয়ে কাজের পর্যাপ্ত সুযোগ রয়েছে। কোর্সটি সম্পন্ন করলে ফিন্যান্সিয়াল কনসালট্যান্ট, কস্ট কনসালট্যান্ট হিসেবে কাজ করা যেতে পারে।

যোগ্যতা:

এখানে ভর্তির জন্য ন্যূনতম স্নাতক এবং সর্বমোট ছয় পয়েন্ট থাকতে হবে। দুটি পদ্ধতিতে পড়ার সুযোগ আছে। একটি কোচিং পদ্ধতি, অপরটি হলো করেসপন্ডেস পদ্ধতি। কোচিং পদ্ধতিতে ক্লাস করতে হয় আর করেসপন্ডেস পদ্ধতিতে দূর শিক্ষণের মাধ্যমে পাঠদান করা হয়। যেখানে পরীক্ষায় অংশ নেওয়া এবং অ্যাসাইনমেন্ট জমা দিলেই হয়।

কোর্স ফি:

ভর্তি ফি বাবদ ১৩ হাজার টাকা জমা দিতে হবে। কোর্স ফি নগদে অথবা ক্রসড চেক বা পে-অর্ডারের মাধ্যমে যেকোনো ব্যাংকের শাখা থেকে প্রতিষ্ঠানপ্রধানের অনুকূলে জমা দিতে হবে।

যোগ্যতা:

আবেদনপত্রের সঙ্গে সব পরীক্ষার সত্যায়িত সনদ ও দুই কপি ছবি জমা দিতে হবে।

যোগাযোগ:

দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট
অ্যাকাউট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএ ভবন)
নীলক্ষেত, ঢাকা-১২০৫।
ফোন : ৮৬১৯৬৪৯, ৮৬১১৪৮২।

নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea

প্রশিক্ষন (চাকরি)

লেখা পাঠান এই ঠিকানায়েঃ [email protected]