১৭ ডিসেম্বর, ২০১৭
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

বাংলাদেশ টেক্সটাইল মিল মালিক সমিতি

বাংলাদেশ টেক্সটাইল মিল মালিক সমিতি
কোর্সের নাম:

স্পিনিং টেকনোলজি, স্পিনিং ল্যাব, ওয়েভিং অ্যান্ড নন ওভেন টেকনোলজি, নিটিং টেকনোলজি, র মেটারিয়ালস, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট, কোয়ালিটি ম্যানেজমেন্ট অ্যান্ড স্ট্যাটিসটিক্যাল কোয়ালিটি কন্ট্রোল, টেস্টিং অ্যান্ড এনালাইসিস অব টেক্সটাইল প্রডাক্ট (ল্যাব), বিজনেস অর্গানাইজেশন অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন, প্রজেক্টর ওয়ার্ক, ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইত্যাদি।

সুবিধা:

দেশে টেক্সটাইল মিলের উৎপাদন, বিপণন, হিসাব-নিকাশ ও মানবসম্পদ বিভাগের কর্মীদের টেক্সটাইল বিষয়ে অভিজ্ঞতা দরকার । তাই স্নাতক হওয়ার পর বাংলাদেশ টেক্সটাাইল মিল মালিক সমিতি আয়োজিত এ কোর্সটি করতে পারেন। এখান থেকে কোর্স করার পর সমিতির বিভিন্ন মিলেই চাকরির ব্যবস্থা করা হয়।মানবসম্পদ ব্যবস্থাপনা, ফেব্রিক ও ফ্যাশন ডিজাইন, স্পিনিং, নিটিং, উইভিং, ফিনিশিং, প্যাটার্ন মেকিং, গার্মেন্ট ম্যানুফেকচারিং এবং কোয়ালিটি কন্ট্রোল বিভাগে কাজের সুযোগ রয়েছে।

যোগ্যতা:

যেকোনো বিষয়ে স্নাতক পাসরাই ভর্তির আবেদন করতে পারবেন। তবে একাডেমিক সব পরীক্ষায় ন্যূনতম ২.৫ পয়েন্ট বা দ্বিতীয় শ্রেণী থাকতে হবে। যাঁরা স্নাতক পরীক্ষা দিয়েছেন এবং চূড়ান্ত ফলের অপেক্ষায় আছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ছাড়া যাঁরা টেক্সটাইল বা গার্মেন্ট সম্পর্কিত বিভাগে কর্মরত আছেন, তারাও অংশগ্রহণ করতে পারবেন।

কোর্সের সময়সীমা:

এক বছর

ক্লাসের সময়:

ক্লাস হবে ছুটির দিন ব্যতীত সপ্তাহে পাঁচ দিন। সকাল ১০টায় ক্লাস শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

কোর্স ফি:

 ৪৪০০০ টাকা।

যোগ্যতা:

২০০ টাকার বিনিময়ে আবেদনপত্র সংগ্রহ করে জমা দিতে হবে।

যোগাযোগ:

বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ)
কোহিনূর গেইট
নয়ারহাট, সাভার, ঢাকা।
ফোন : ০২-৭৭৯১৯৭৫
মোবাইল : ০১৮১৯৪৩৯১৪৮, ০১৯২৬১৫৫৪১৫, ০১৭১১২৩৮৫০২, ০১৮২০০০৮৮৭৬

নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea

প্রশিক্ষন (চাকরি)

লেখা পাঠান এই ঠিকানায়েঃ [email protected]