১৭ ডিসেম্বর, ২০১৭
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

এস এম ই ফাউন্ডেশন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি

এস এম ই ফাউন্ডেশন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি
কোর্সের নাম:

ব্যবসায়ীদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহারে উদ্যোক্তাদের সচেতনতা বৃদ্ধি, ওয়েব সাইট ও ই-কমার্স সম্পর্কে উদ্যোক্তাদের অবহিকরণ, ই-কমার্স বা ই-মার্কেটিং বিষয়ে স্বচ্ছ ধারণা প্রদান ব্যবসায় যোগাযোগ  (ই-মেইল, ইন্টারনেট ব্রাউজিং, ই-কমার্স লাইনে প্রোডাক্ট ডিবেইল আপডেটসহ নানান ধরনের উদেশ্য ও কোর্সটি চালু করা হয়েছে।

সুবিধা:

 বর্তমান বিশ্বের এই তথ্য প্রযুক্তির উৎকর্ষতার যুগে আইটি অপরিহার্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। ব্যবসার প্রতিটি ক্ষেত্রেই এর ব্যবহার রয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে হিসাব সম্পাদনা ও সংরক্ষণ ছাড়াও ব্যবসায় ব্যবস্থাপনার অনেক অংশই খুব সহজভাবে সম্পন্ন করা যায়। তাছাড়া উৎপাদন ব্যবস্থাপনা বাজারজাতকরণ বিপণনসহ সকল ক্ষেত্রেই তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার তথা বিজনেস অটোসেশন ব্যবসায় উৎপাদনশীলতা ক্ষমতা ও জবাবদিহিতাকে নিশ্চিত করে। বর্তমানে ই-বিজনেস চালুর প্রক্রিয়া রয়েছে। ই-বিজনেস চালু হলে ক্রেতা ঘরে বসেই পছন্দের ও ইচ্ছেমত পণ্য কিনতে পারবে। এসব বিষয়ে ক্ষুদ্র ও মাঝারি মানের শিল্প উদ্যোক্তাদের দক্ষ করে গড়ে তুলতে তথ্য ও যোগযোগ বিষয়ক আইটি এই কোর্সটি খুবই প্রয়োজনীয়।

কোর্সের সময়সীমা:

 ১০ দিন।

যোগ্যতা:

এ কোর্সটিতে নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেয়া হয়
প্রশিক্ষণটিকে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে এসএসসি বা সমমানের পাস। অবশ্যই তাকে উদ্যোক্তা হতে হবে ক্ষুদ্র ও মাঝারি ধরনের কারখানা ও প্রতিষ্ঠানের।

যোগাযোগ:

এসএমই ফাউন্ডেশন।
স্কুল এন্ড মিডিয়াম এন্টারপ্রাইজ ফাউন্ডেশন,
এসএসই ফাউন্ডেশন
রয়াল টাওয়ার,৪ পান্থপথ,ঢাকা-১২২৫
ফোন : ৮১৪২৯৮৩,৯১১৪২৯০৭।


নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea