১৮ আগস্ট, ২০১৮
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

পণ্য :

ভিজিটিং কার্ড, প্যাড ছাপানো

সম্ভাব্য লাভ:

মাসে ১৫ থেকে ৩০ হাজার টাকা আয় করা সম্ভব।

প্রস্তুত প্রণালি:

ভিজিটিং কার্ডের চাহিদা এখন সর্বত্র। যোগাযোগ করার, বিশেষ করে ব্যবসায়ী ও চাকরিজীবীদের কাছে  এই কার্ডের আবেদন এখন শিল্পে পরিণত হয়েছে। খুব অল্প পরিসরে ব্যক্তির নাম, পদবি, প্রতিষ্ঠান, ঠিকানা, যোগাযোগের জন্য ফোন নম্বর, ই-মেইল আইডিসহ প্রায় সব তথ্য একটি কাগজে রাখা যায় বলে এর চাহিদা প্রতিদিনই বাড়ছে। গ্রাহকের চাহিদার ওপর ভিত্তি করেই ডিজাইন করা এবং প্রিন্ট করা নির্ভর করে। কম্পিউটারে চাহিদামতো ডিজাইন করে নিয়ে ট্রেসিং পেপারে বসিয়ে প্রিন্ট করলেই তৈরি হলো ভিজিটিং কার্ড। সাইজমতো কেটে গ্রাহকের কাছে সরবরাহ করা হয়। মানি রিসিট এবং প্যাড তৈরির প্রক্রিয়াও একই।

বাজারজাতকরণ:

সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা ছাড়াও স্বাধীন ব্যবসায়ীরা এর ভোক্তা। মার্কেটিং করার জন্য দুজন লোক রেখে নিলে এ ব্যবসায় ভালো করা যাবে, যারা বিভিন্ন করপোরেট হাউসে গিয়ে কাজের অর্ডার নিয়ে আসবে।

যোগ্যতা:

সৃজনশীল হওয়া দরকার। গ্রাফিক্স  ডিজাইন সম্পর্কে ধারণা থাকলে ভালো হয়।

নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea