১৬ এপ্রিল, ২০২১
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

পণ্য :

ফার্স্টফুড বিক্রি

সম্ভাব্য পুঁজি: ২০০০০০ টাকা থেকে ৫০০০০০ টাকা পর্যন্ত
সম্ভাব্য লাভ:

মাসে ৫০ হাজার থেকে ১ লাখ টাকা  বা তারও বেশি আয় করা সম্ভব।

সুবিধা:

নিজের একটি ব্যবসা প্রতিষ্ঠান হয়। একাগ্রতা আর পরিশ্রম থাকলে একটি দোকান থেকে অনেক দোকান করা সম্ভব। চেইন বিজনেসে নিজের ব্রান্ড নিয়ে আসা সম্ভব।  একজন ব্যবসায়ি কেবল নিজেই নিজের বস হতে পারে। আমরা বলি ব্যবসা করো নিজেই নিজের বস হও। ডু বিজনেস, বি ইওর বস।  

প্রস্তুত প্রণালি:

ফাষ্টফুডের জন্য প্রযোজ্য খাবার আগে থেকে তৈরী করে না রেখে প্রসেস করে এগিয়ে রাখা যেতে পারে।  সুন্দর করে সাজিয়ে পরিবেশনে চমক আনতে হবে।  

বাজারজাতকরণ:

আপনার স্বকীয়তা প্রকাশ করতে পারলে ক্রেতা নিজেই পন্যের কাছে আসবে। সময় নিয়ে ধৈর্য ধরে অপেক্ষা করা জানতে হবে। নিজের কাজের উপর নিজের আস্থা রাখতে হবে। ভালোবেসে লেগে থাকলে সফলতা আসবেই। মনে রাখতে হবে ব্যস্ত মানুষ মাত্রই ফাষ্টফুডের ভোক্তা। লেগে থাকলে সাফলতা আসবেই। ক্নিরেতা আসবেই প্রতিষ্ঠানের প্রচারে নিতে হবে নানা উদ্যেগ। সামাজিক যোগাযোগ মাধ্যমকে সঠিকভাবে ব্যবহার করতে হবে। এছাড়াও বিভিন্ন অফিসে যোগাযোগের মাধ্যমে খাবার সাপ্লাইয়ের কাজ করা যেতে পারে।

যোগ্যতা:

বিশেষ যোগ্যতার প্রয়োজন  নেই তবে খাদ্যের পুষ্টিগুণ সম্পর্কে জানা থাকলে ভালো। নতুন নতুন ডায়েট পদ্ধতি জেনে সে হিসাবে খাদ্যপণ্য উপস্থাপন করতে পারলে মানুষের আস্থায় জায়গা পাওয়া সম্ভব। ব্যবসার মূলমন্ত্র ক্রেতার আস্থা পাওয়া। ডু বিজনেস, বি ইওর বস।  

 

নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea