২১ অক্টোবর, ২০১৮
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

পণ্য :

ফরমালিন মুক্তকরণ ও মোবাইল ব্যালেন্স লোড মেশিন বিক্রি

সম্ভাব্য পুঁজি: ৫০০০০০০ টাকা থেকে ০ টাকা পর্যন্ত
সম্ভাব্য লাভ:

মোবাইল এর ব্যালেন্স লোডের প্রতিটি লোড মেশিন বিক্রি করে ৫  হাজার থেকে ৭ হাজার টাকা আয় করা সম্ভব। অন্যদিকে ফরমালিনমুক্ত করার মেশিন বিক্রি করে ৪ হাজার থেকে ৫ হাজার টাকা আয় করা সম্ভব।

সুবিধা:

দুটি পণ্যই বাংলাদেশে পুরোপুরি বাজারজাত হয়নি। তাই এই ব্যবসা শুরু করলে বাজার ধরা সম্ভব ।

প্রস্তুত প্রণালি:

প্রত্যেক ফোন অপারেটরের নাম ও লোগো মেশিনটির ডিসপ্লেতে¬ দেখা যাবে। এতে আছে একত্রে বিভিন্ন মোবাইল ফোন অপারেটর কোম্পানির সিম রাখার জন্যে একটি সিম বা মাল্টি মডেম। এতে করে রিচার্জ সেবাদানকারী দোকানে একাধিক মোবাইল ফোন সেটের প্রয়োজন হবে না। রেজিস্টার খাতা ব্যবহার ও হিসাব মেলানোরও প্রয়োজন নেই। মোবাইল মেশিনে ১০টি সিমের সংযোগ থাকলে ১০টি সিমের টাকার পরিমাণ আলাদা আলাদা অথবা একত্রেও দেখানো সম্ভব। কতজনকে কী পরিমাণ রিচার্জ  দেওয়া হয়েছে, তাও দেখানো সম্ভব। তা ছাড়া এফএম রেডিও, ইন্টারনেট সংযোগ, একাধিক ফোন কেবিন তৈরি করে তারবিহীন হেডফোন সংযোগ, ভিডিও কনফারেন্স, কমপক্ষে এক মাসের তথ্য ও রেজিস্টার ডকুমেন্ট, আর্কাইভে সংরক্ষিত করে রাখা, ডেবিট কার্ড বা মাস্টার কার্ড দ্বারাও মোবাইল রিচার্জ করা, ড্রাফ্ট অপশনে অটোমোবাইল রিচার্জ করা, এক সাথে একাধিক ফোনের রিচার্জ করে মনিটরে সাথে সাথে হিসাব দেখা অথবা হিসাব প্রিন্ট করে দেখা ইত্যাদি করা সম্ভব। অন্যদিকে ফরমালিনমুক্ত মেশিনের মধ্যে খাদ্যদ্রব্য ঢুকিয়ে সুইস অন করলেই ফরমালিন মুক্ত হয়ে বেরিয়ে আসবে।

বাজারজাতকরণ:

দেশেই ব্যাপক গ্রহণযোগ্যতা পাবে মেশিনটি।

যোগ্যতা:

ডিভাইস তৈরি করতে দক্ষ লোক লাগবে।

নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea