১৭ ডিসেম্বর, ২০১৭
English
Lucky business idea
Do Business, Be your Boss.

স্বাগত। সামর্থ্যের মধ্যে পছন্দের বিভাগ থেকে খুঁজে নিন ব্যবসার আইডিয়া। লক্ষ্য স্থির করুন বিনিয়োগের ওপর মুনাফা পাওয়ার সম্ভাবনায়। জানুন উৎপাদনের প্রক্রিয়া এবং পণ্যের বাজারজাতকরণ সম্পর্কে। আর্থিক সংকটে বসে থাকা আর নয়। এখন থেকে নিজের ভাগ্যোন্নয়নে কাজ করুন। হয়ে উঠুন নিজেই নিজের বস। Do Business, Be Your Boss

পণ্য :

আউটর্সোসিং- সেলস ও মার্কেটিং

সম্ভাব্য পুঁজি: ৫০০০০ টাকা থেকে ১০০০০০ টাকা পর্যন্ত
সম্ভাব্য লাভ:

ঘণ্টায় ২০ থেকে ১৩০ ডলার পর্যন্ত আয় করার সুযোগ আছে।

প্রস্তুত প্রণালি:

কোথায় পাওয়া যাবে কাজ :
www.odesk.com
www.elance.com
www.freelancer.com
www.getacoder.com
www.guru.com

যে মার্কেট থেকেইে আপনি কাজ নিন না কেন, সবার আগে আপনাকে সেখানকার নিয়ম মেনে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। এরপর আপনার কাজের দক্ষতা উল্লেখ করে একটি সিভি তৈরি করুন। নিজের সিভিতে লিখুন কী কাজ করতে চান। এবং তার জন্য ঘণ্টায় বা কাজের বিনিময়ে কত ডলার চান। তবে শুরুতে পারিশ্রমিক কম চাওয়াই ভালো। ভাগ্য ভালো থাকলে কাজ পেয়ে যাবেন দ্রুতই। নইলে কিছুদিন অপেক্ষা করতে হতে পারে। সে জন্য আপনার সিভির আপডেট করার পাশাপাশি নিয়মিত কাজের জন্য বিট করে যেতে হবে।  একবার কাজ পাওয়া গেলে তা সময়মতো শেষ করুন। নির্দিষ্ট সময়ে কাজ সম্পন্ন করা এ সেক্টরের কাজের জন্য বেশ সহযোগী।

যোগ্যতা:

অবশ্যই এখানে কাজ করতে হলে আপনাকে ই-কমার্স সাইটগুলো সম্পর্কে ভালো করে জানা থাকতে হবে। ই-কমার্স ওয়েবসাইট, ব্লগ, ই-মেইল, সোশ্যাল নেটওয়ার্কিং (গুগলপ্লাস, ফেসবুক, টুইটার), মার্কেটিং, এসইও (সার্চ ইঞ্জিন অপটিমাইজেশস) সম্পর্কে খুব ভালো জানা থাকতে হবে।

নতুন কোন ব্যবসার কথা ভাবছেন?
আমাদের সাথে শেয়ার করুন Lucky business idea